‘ধর্ষণ প্রতিরোধ’ যন্ত্র বানিয়ে দেশ সেরা ফেনী কলেজ’র দুই শিক্ষার্থী!!

‘ধর্ষণ প্রতিরোধ’ যন্ত্র বানিয়ে দেশ সেরা ফেনী কলেজ’র দুই শিক্ষার্থী




‘প্রিভেন্ট রেপ’ বা ধর্ষণ প্রতিরোধ যন্ত্র বানিয়ে দেশ সেরা হয়েছে ফেনী সরকারী কলেজের দুই শিক্ষার্থী। বৃহস্পতি ও শুক্রবার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের একটি মিলনায়তনে ‘রোবো কার্ণিভাল’-এ অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করেন ফেনী সরকারী কলেজ বিজ্ঞান ক্লাবের স্পাইকা টিমের আবু সাইদ সানি ও যুবায়ের হোসেন মুন্না।
দেশের বিভিন্ন জেলার সরকারী-বেসরকারী কলেজের শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রজেক্ট উপস্থাপনের পর ১২টি প্রজেক্ট বাঁচাই করে কার্ণিভাল শুরু হয়। কার্ণিভালে ‘প্রিভেন্ট রেপ’ বা ধর্ষণ প্রতিরোধ প্রকল্প উপস্থাপন করে প্রথম স্থান অর্জন করেন ফেনী সরকারী কলেজ বিজ্ঞান ক্লাবের স্পাইকা টিম। দ্বিতীয় স্থান অর্জন করেন ঢাকা কলেজ।

ফেনী সরকারী কলেজ বিজ্ঞান ক্লাবের স্পাইকা টিম সদস্য আবু সাইদ সানি জানান, এ যন্ত্রটির মাধ্যমে একজন নারী ধর্ষণ থেকে নিজেকে রক্ষা করতে পারবে এবং অপরাধীতে ধরতে এ যন্ত্র কাজ দেবে। আবু সাইদ সানি ও যুবায়ের হোসেন মুন্না ফেনী সরকারী কলেজের দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম, ইলেকট্রিকেল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. আবুল বাশার প্রমূখ।
সম্পাদনা: আরএইচ/এফএইচআর !

Comments